How to apply PPS / PPR Of WBCHSE 2023

PPS / PPR | Hs Result আউট এর পর অনেক স্টুডেন্ট কোথাও না কোথাও নম্বর নিয়ে অসন্তুষ্ট রয়েছে, যেমন নম্বর কম বা Failed | তাই সংসদের তরফ থেকে 31 তারিখ রেজাল্ট এর হার্ড কপি দেওয়া শুরু করে দিয়েছে এবং তার সাথে সাথে Review বা স্কুনিটি তাদের website এ শুরু হয়ে গেছে। আর এই পুরো প্রক্রিয়া টি সম্পূর্ণ অনলাইন। যেহেতু বর্তমানে করোনা ভাইরাস এর সময় যাতে মোবাইল Shop বা Cyber Cafe যেতে না হয় তার জন্য আমি এই সম্পূর্ণ প্রক্রিয়া টি কিভাবে করতে হয় তা discuss করলাম।

PPR Of WBCHSE 2023

 Download PPS / PPR REGULATION:- click here

WEBSITE:- WBCHSEPPSPPR.COM

PPS / PPR LAST DATE

Hs. এর জন্য PPS / PPR আবেদনের অনলাইন জমা দেওয়া পরীক্ষা -2020 31/08/2020 এর মধ্যরাত অবধি চলবে। অনলাইন কম্পিউটার তৈরি CHALLAN ব্যবহার করে PPS/PPR আবেদনের ফি জমা দেওয়া.

আরও পড়ুন —

Swami Vivekananda Scholarship 2023

Nabanna Scholarship 2023

Submission Process of PPS / PPR

Homepage “APPLY NOW PPS / PPR ” ট্যাবে ক্লিক করুন।

Mobile number (বাধ্যতামূলক): মোবাইল নম্বর type করুন এটি PPR / PPS ফলাফল পরে SMS এর মাধ্যমে জানাতে ব্যবহৃত হবে।

Add Candidate” বাটনে ক্লিক করুন, একটি পপ আপ উইন্ডো Candidate অনুসারে তথ্য নীচে প্রদর্শিত হবে

Enter Roll (6 ডিজিট) + No (4 সংখ্যা) এবং মার্ক শীট নং:। সঠিক হলে তার পরীক্ষার বিষয়গুলি সহ পরীক্ষার্থীর বিবরণগুলি নীচের মত প্রদর্শিত হবে। মার্কশীট নম্বর নীচে দেখানো হিসাবে আপনার মার্কশিটের উপরের অংশে অবস্থিত একটি লাল বাক্সের সাথে ঘেরা নম্বর টা enter করতে হবে।

উপরোক্ত প্রদত্ত PPS / PPR 2020 বিধি অনুযায়ী প্রার্থীর যোগ্যতা অনুসারে প্রতিটি বিষয়ের পাশাপাশি একটি বাক্স PPS বা PPR বাছাইয়ের বিকল্প নিশ্চিত করতে হবে। আপনার প্রয়োজন অনুযায়ী নির্বাচন করুন এবং “অ্যাড” বোতামে ক্লিক করুন।

Add Now” বোতামটি ক্লিক করার পরে নীচে একটি প্রশ্ন করা হবে, “Are You Sure to Submit?(আপনি কি জমা দিতে নিশ্চিত?)” আপনি যদি নিশ্চিত হন তবে “Ok” বোতামটি ক্লিক করুন, অন্যথায় “Cancel” বোতামটি ক্লিক করুন।

“Ok” বোতামটি ক্লিক করার পরে, একটি উইন্ডোতে পরীক্ষার্থীর details দেওয়া থাকবে যেমন নাম, স্কুলের নাম এবং সাবজেক্ট। এখানে আপনি যেই সাবজেক্ট বা সাবজেক্ট গুলির REVIEW বা SCUNITI করবে টা সিলেক্ট করে Add বাটন এ ক্লিক করুন ।এখানে রিভিউ বাবদ ₹75 আর স্কুনিটি বাবদ ₹50 টাকা চার্জ দিতে হবে।

এখন আপনার Payment Method নির্বাচন করুন, আপনি এখানে Cash বা online বা NEFT এর মাধ্যমে PAYMENT করতে পারবেন । যেমন নীচে দেখানো হয়েছে অনলাইন।

Ok” বোতামে ক্লিক করার পরে, একটি অর্থ প্রদানের Payment Gateway এর পেজ open হবে । ডেবিট কার্ড / ক্রেডিট কার্ড এবং নেটব্যাঙ্কিং সুবিধা ব্যবহার করে অনলাইনে পেমেন্ট করা। ভবিষ্যতের রেফারেন্সের জন্য দয়া করে আপনার transaction Id স্ক্রিনে পৃথকভাবে নোট করুন। এর পর একটা পেমেন্ট এর PDF file ডাউনলোড করতে “DOWNLOAD Payment Receipt বা Print Out” বোতামে ক্লিক করুন। যদি কোনো অসুবিধা হই ডাউনলোড করতে , তাহলে নীচে স্টেপ ফলো করি।

Download Payment Acknowledgement

Homepage “Payment Acknowledgement” ট্যাবে ক্লিক করুন।

Challan no (বাধ্যতামূলক): Challan No enter করুন এবং “SUBMIT” বোতামে ক্লিক করুন। পিডিএফ FILE টি ডাউনলোড করতেহ Payment Acknowledgement Download” বোতামটি ক্লিক করুন।

আপনি কেবলমাত্র অর্থ প্রদানের পরে Payment Acknowledgement ডাউনলোড করতে পারেন।

প্রয়োজনে আরও পরীক্ষার্থীদের তথ্য জমা দিতে হোম পেজে ফিরে যেতে “back” বোতামটি ক্লিক করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url